প্রতি বছর বাংলাদেশ থেকে ২ হাজার চালক নিয়োগের পরিকল্পনা করছে এমিরেটস


 সংযুক্ত আরব আমিরাতের একটি সরকারী মালিকানাধীন কোম্পানি বাংলাদেশ থেকে বছরে 2,000 ট্যাক্সি এবং মোটরসাইকেল চালক নিয়োগের পরিকল্পনা ঘোষণা করেছে। ঢাকায় সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদির সঙ্গে বৈঠক শেষে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানান।

বৃহস্পতিবার রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে প্রতিমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক হয়। মন্ত্রী চৌধুরী সাংবাদিকদের জানান, এ বছর সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ থেকে এক হাজার মোটরসাইকেল চালক ও ৩০০ ট্যাক্সি চালক নিয়োগের পরিকল্পনা করছে। আগামী বছর থেকে বার্ষিক কমপক্ষে 2,000 চালক নিয়োগের সংখ্যা বাড়ানো হবে।

রাষ্ট্রদূত আবদুল্লাহ আলি আল হামুদি বিস্তারিত নিশ্চিত করে বলেছেন যে চালকরা সংযুক্ত আরব আমিরাতের শ্রম আইন অনুযায়ী ক্ষতিপূরণ পাবেন।


প্রতিমন্ত্রী চৌধুরী সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন যেখানে তিনি দুবাই ট্যাক্সি কর্পোরেশনের সাথে আলোচনা সহ ১৬টি কোম্পানির চেয়ারম্যান বা প্রধান নির্বাহীদের সাথে বৈঠক করেছেন। এই মতবিনিময়ের পর, এই সরকারী সংস্থার জন্য বাংলাদেশী চালকদের নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে প্রতিমন্ত্রী দক্ষ জনশক্তি নিয়োগে সহযোগিতা জোরদার করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন, যা রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদির দ্বারা প্রতিধ্বনিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ সচিব মোঃ রুহুল আমিন, বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোসেল) ব্যবস্থাপনা পরিচালক মল্লিক আনোয়ার হোসেন, দুবাই ট্যাক্সি কর্পোরেশনের পরিচালক নাসের মোহাম্মদ মুদাফা, রিক্রুটিং ম্যানেজার সাইদ আমিন আবদুল রহমান মোহাম্মদ আবু বকর প্রমুখ। অন্যান্য।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
https://blogger.googleusercontent.com/img/a/AVvXsEgsEDJvwzt0UsV2a5drM4xUvWceh7yCL4p-yV8Es97_XRNNvhJxKNCWwNFsnK3fgC6CkCqiLY_mNbQv8u7yoFa8m9R_mBgrwaUt3p_PdwYY9X93nufYihYUcK1RYcO9t86oylCdhbSabCZXQ6vZ_-oiIXhAQk_Ihk9uV2O7S4mf1xgxbsf6FbRQqYZe6YJw=s1061